ক্ষণিক মুহূর্ত
- আব্দুল আহাদ ২০-০৪-২০২৪

ক্ষণিক মুহূর্ত
আব্দুল আহাদ
যখন তুমি নষ্টালজিক নষ্ট তখন সব লজিক,
স্মৃতিচরণ হবে কি সব মোচন বাবতে হবে এখন।

আসিয়া রত্নময়ী গর্ভে তাইতু উড়ুনচন্ডি জগতে,
আজ তুর পলক উড়োজাহাজকে মারে ঝলক।

নেহি তালা নেহি বাধাঁ আলালে আওলাদে রতন,
কৃষ্ণকলির পূজা আর্চনা কে করবে কতকাল।

নিশিতে নিমিষে যাবে যৌবন ক্ষণকাল।
আজ সে রঙ্গপ্রিয়া, দাদা-দাদু সাজিয়াছে তারা।

মহারত্ন উঠিয়াছে চার স্থম্ভের মানব গাড়িতে,
ঐ খানেতে শোয়াছিল রিক্সায়ালা গুরুস্থানের যাত্রী।

সবই যে সৃষ্টির প্রেমলিলা বুঝেও মন বুঝে না।
ঐ যৌবনরসের নগ্ন নদী, তোমারি জল আর কত গড়াবি।
বেবে দেখ রজনীগন্ধা,হাসঁনাহেনা,গন্ধরাজ ঘ্রাণে আলালি।
ক্ষণিকে ঝরে পড়ে রেখে তারা স্মৃতি,
তেমনি বাবে ঝরে যাবে তোমার আমার প্রাণ পাখি।
রয়ে যাবে চিরকাল সকল ক্রিয়াকৃতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdulahad
০৯-০১-২০১৭ ১৩:১৮ মিঃ

উচ্চিবিত্ত পরিবারের প্রতি আমার আবেদন সন্তানদের খোজ খবর রাখেন , লাগাম ছাড়া ঘোড়া ভাল নয়।