বসন্তে ঝরেপড়া ফুল
- আহমেদ উল্লাহ্ - ভবের মুসাফির ২৮-০৩-২০২৪

হেমন্তের ধুসর মেঘহীন আকাশ যখন সৌর-রশ্মিতে বিভাসিত, আমার মনের আকাশজুড়ে খেলা করে বর্ষার মেঘমালা... ষোড়সী অঙ্গনার বিভাময়ী রূপ-যৌবনের লাবণ্যতায় যখন চন্দ্র-দেবি ঘোমটা খুলে হাসে, তখন আমার মনের-- আঙিনায় স্মৃতির কুয়াশা জড়ো হয়! বসন্তের নব মুকলিত তরুশাখে বসে দোয়েল ফিঙ্গেরা যখন মনানন্দে গান গায় প্রেমসুরে... আমার মনের নিবিড় কুঞ্জবনে বেজে ওঠে প্রিয়াহারা বিরহী পাপিয়ার আত্মচিৎকারের ব্যথিত রাগিণী! সাঁঝের বিহগকূল প্রশান্তির গীত গেয়ে গেয়ে যখন মনানন্দে কুলায় ফিরে আমার মনের আত্মক্রন্দন গুমরে ওঠে... আমি ওদের মতো হাঁসতে পারি না, আমার হাসি ঝরে গেছে-- কতকাল আগের এক বসন্তে ঝরেপড়া ফুলের মতো...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।