হয়তো ভুল করেছিলাম
- আহমেদ উল্লাহ্ - ভবের মুসাফির ২৯-০৩-২০২৪

আমি হয়তো একটি ভুল করেছিলাম, জীবনে বড় একটি ভুল! মর্মে মর্মে জীবনভর দিয়ে গেলাম ভুলের মাসুল... হয়তো ভুল করেছিলাম-- হেমন্তের শুভ্র সকালে শিশিরভেজা ফুল কুড়িয়ে মালা বানিয়ে তোমার গলায় পড়িয়ে, হয়তো ভুল করেছিলাম-- ফাগুন-পূর্ণিমার স্তব্ধ নদীতীরে বসে বাঁশির ব্যাকুল করা সুরে সুরে তোমার ঘুম ভাঙিয়ে, হয়তো ভুল করেছিলাম-- বর্ষার জলে ভেসে ভেসে তোমাকে নিয়ে শাপলা তুলে আনার বায়না ধরে বিজন বিলের ঢেউয়ে দুলে দুলে তোমাকে ভালোবাসার কথা জানিয়ে। হয়তো ভুল করেছিলাম-- আমার শূন্য মনে তোমার প্রতিমা বানিয়ে প্রেম-অর্ঘে পূজা করে, কাছে পাবার প্রতিক্ষা করে করে... জীবনের ভাটির বেলায় কেঁদে কেঁদে মরি, তবুও হয় না সমাপন আপন ভুলের মাসুল...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।