ছোট গাঁয়ে ছোট ঘর
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

ছোট গাঁয়ে ছোট ঘর, ছোট শিশুগণ,
পাঠশালে মনোযোগে করয়ে পঠন।
ছোট গাঁয়ে ছোট দিঘি চারপাশে তার,
কালো জলে হাঁসগুলি কাটিছে সাঁতার।

ছোট গাঁয়ে ছোট নদী বক বসে চরে,
তটিনীর স্বচ্ছ জলে ছোট মাছ ধরে।
ছোট গাঁয়ে ছোট মাঠ, মাঠ ভরা ধান,
গাছে গাছে গাহে পাখি সমধুর গান।

ছোট গাঁয়ে ছোট ছোট, মাটির কুটির,
গাছে গাছে পাখি করে কিচির মিচির।
ময়না চড়ুই কভু আসে টিয়া পাখি,
কথা বলে কাকাতুয়া পিঞ্জরায় থাকি।

ছোট গাঁয়ে ছোট ঘর, গাছের ছায়ায়,
ছোট গাঁয়ে করি বাস, মাটির মায়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।