আমার ভালোবাসা
- আকছার মুহাম্মদ - পুষ্টিবর্ধক প্রার্থনা ২৯-০৩-২০২৪

আমার মনে হয়নি "ভালোবাসবে" বাসবে কেন?
ভালবাসায় কি আছে?
তুমি জানতে - খোয়ান হবো আমি
সাধুতা ছিলো - মানতেনা, বুঝতেনা
আমাকে বুঝিয়েছিলে প্রতারণা -
শুনে হেসে ছিলাম, পর্দা ঢেলে; লুকিয়ে
উপহাসের ছলে, রহম দিলে
উপায় হলোনা। দেখে ফেললে
কারণ জানতে চেয়ে ঠায় দাঁড়িয়ে থাকলে
বললাম " আমি জানি,ভালোবাস তুমি"
দূর হলো তোমার চিত্তের ভয়, সাহসে বলিয়ান
নতুন ভাবে দেখার ছলে সে কি তাকানো-
তোমার তাকানোর কাছে আমার লজ্জার নীড়
বললে - তোমাকে খুব লাগছে
আমার লাল মুখটা ফ্যাকাস হলো
তুমি দাড়ালেনা, হলে চোখের আড়াল।

আমার অনুভূতি, এই বুঝি হারিয়ে গেলে
একাত্তরের শহীদদের মতো ;
তারা যেমন ফেরেনি তাদের দেয়া
স্বাধীন দেশের বুকে। তুমি আসবেনা
আমার খুজে, ভালবাসার দ্বীনে।

গত হলো অনেকটা বসন্ত- উৎকন্ঠায়, আহবানে
রাগ, অভিমান এক হয়ে - কেমন তুমি
ভালবাসা বুঝেনা ----------

চন্দ্র মাসের অষ্টাদশী দিনের মধ্য দুপুরে
আমার বারান্দায় তোমার বদনের ছাঁয়া
চোখে চোখে অনেক আলাপন , ভালবাসি
আমি হেসেছিলাম, কিন্তু তোমাকে জড়িয়ে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।