সম্পর্ক
- মৌমিতা পাল ২০-০৪-২০২৪

মানুষ হারিয়ে যায়।
পড়ে থাকে জীর্ণ,অদৃশ্য
বিনি সুতোর মালা।
ধীরে-ধীরে সে অদৃশ্য বন্ধনও
ক্রমশ ক্ষীণ হয়।
হাওয়ায় ঘুরতে-ঘুরতে
শূন্যে মিলিয়ে যায়।।

তবু কিছু নির্বোধ, দুর্বল জীব
প্রকান্ড শূন্যটাকেই আঁকড়ে ধরতে চায়
তার সমস্ত শক্তি এক করে।
কখনো বুঝতেই পারেনা---
যে হারায়,সে কক্ষনো
তার ছিলোই না।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।