গন্তব্য
- শাহানারা সুলতানা তানিয়া ২৯-০৩-২০২৪

তুষার কণা
দুটো চোখকে অতিক্রম করে
দুরবর্তী নিশানায় গিয়ে আটকে আছে ।
যেখানে,
একটি সমুদ্র তাকিয়ে আছে পাহাড়ের চূড়ায় ।
যখন, শেষবার দেখেছিলাম তাকে
যাত্রীবাহী লোকাল ট্রেনে,
জানালার পাশে টুকরো রোদ গুণছে
আমি কুয়াশায় ভিজিয়েছিলাম চোখ, হাত মুখ ।
হয়ত আজ পাহাড় ভিজবে, সমুদ্র খুঁজবে
এক ফালি রোদ ...
বৈরীতার এখানেই শেষ নয়!
পাতাগুলো খুঁজবে আকাশ
মেঘগুলো বুঁজবে চোখ, ভিজবে ভূতল ।
একটা সুড়ঙ্গপথ,
এগিয়ে যাবে, আড়ষ্ট আকুলতায়
ভোরের পথে,
শুনেছি, আলোকের হাট বসে, মিছিল হয় ।
জাহাজঘাট
নোঙ্গরের অপেক্ষায়, এখনই ডাক পড়বে
আমি আসছি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।