স্বপ্ন ফেরি
- শাহানারা সুলতানা তানিয়া ২০-০৪-২০২৪

সাঁঝের পিলসুজে
অনাগতের সাথে ফের দেখা
শৈশবের সেই প্রিয় বকুলতলায়
দাঁড়িয়ে দাঁড়িয়ে স্বপ্ন বিক্রি করছে ।
খুব সস্তা দামে পথিককে আহবান করছে
ভারাক্রান্ত, মুখটা মলিন, বিধ্বস্ত যেন...

তার সাথে আমার
কোন এক শ্রাবণে দেখা হয়েছিলো,
চন্দ্রিমা রাত ছিলো, জোছনালোকে মেঘের দুরাশা ।
অমাবস্যাকালীন আঁধারে, আমার মন ডুবেছিলো
আলোকের ক্ষুধায়, আর অনিদ্রায় ত্রাসিত
একটা দুঃস্বপ্নের ঘোরে, ঘুমিয়ে পড়েছিলাম ।

একটা অনুভূতি ছিলো
চাওয়াগুলোকে মুঠোয় পুরে, আকাশে ছুড়েছিলাম
মুক্তির দিশা খুঁজে গোলকধাঁধায় পড়ে, বিচ্যুতি ঘটে ।
আর খুঁজে পাইনি, তারপর থেকে যাযাবর এই আমি
আজ আবার সম্মুখে পরাজয় দেখছি
আমি কি এগিয়ে যাবো ? যাওয়া কি উচিত !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।