প্রতিশোধ ব্যতীত নয়
- শাহানারা সুলতানা তানিয়া ২৮-০৩-২০২৪

নাবিকেরা
ঢুকে পড়লো শহরে,
বালিতে ঢাকা পড়েছিলো
কফিনের শেষ পেরেক ।
এই যাত্রায়,
মরুভূমি শোধ নিয়েছিলো ।
যে শহর,
তাদের সবুজ পাতা সব
করেছিলো আত্মসাৎ ।
ওদের ছিলো প্রতিশ্রুতি
বিকল্পে মেঘলা দিনের রোদ,
পাহাড় বেয়ে উঠতে যেয়ে
পিছলে পড়েছিলো ।
শেষ বুলেট গেঁথেছিলো
শেষ আশাটির বুকে
চোখে তখনো মৃত্যুফাঁদ ।
আরো একটি নোঙ্গর চাই
পশমি পোশাক
বরফকে বেড়ি পরায় ।
নিদাঘপীড়িত
এই বরফরাজ্যে,
নাবিকেরা খুঁজে বেড়ায়
একটি গভীর শীতকাল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।