পানশালায় পাণ্ডুলিপি
- শাহানারা সুলতানা তানিয়া ২৯-০৩-২০২৪

পাণ্ডুলিপি,
আত্মার এই বিয়োগ কালে
এসো তোমায় পান করি ।
নষ্ট করি তোমায়
তৃষ্ণা তাতে,
শুধু আমারই মিটবে ।
অমৃতে কার লোভ
আমি জানিনা,
আমার কবিতা চাই ।
মৃত্যু চাই আমার
ভুবনেশ্বর...
আমায় মুক্তি দাও
সন্ধ্যা গিলেছে স্বপ্ন সকল ।
ত্রাসের অহং পিয়ে
গ্রাস হতে চলেছে সুনীল,
আমি তরঙ্গের ছোবল সইতে পারি
দৃষ্টিহীনতা নয় ।
হে প্রাচীন প্রমোদ তরী
উল্লাসে জিতিয়ে দিয়ো মেঘ
আমি সাদাকালো ক্ষোভে
খুন করবো আমার বোধ ।
ছিড়ে ফেলেছি
শৈশবের ছড়াকবিতার পাণ্ডুলিপি
আমাকে অনুভব দাও ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।