পরবাসী দ্বিধা
- শাহানারা সুলতানা তানিয়া ২৯-০৩-২০২৪

দুর্ভাগ্য আপনার পথ ছাড়েনা
নির্বাসন,
কিছু আষাড়ে গল্পের দুঃখ ।
বিকেলগুলো অনাথ,
আশ্রয়হীন
ধুলোয় লুটায় দ্বিপ্রহরের ভুল ।
মরীচিকা,
প্রহেলিকা,
আচমকা,
দোটানার নাম কোন প্রেম নয় ।
ধারণার নামে বিশ্বাসী ভয়,
জেগে থাকা ঘুমেদের ক্ষয়,
উপলব্ধিতে,
চেনা সুরেদের শেষে হবেই হবে জয় ।
আর নয়, আর তো নয়
নয় কখনো, কোন সমাদরহীন বোধের পরাজয় ।
পিছু পিছু ডাকে
একটা ফানুস কে আঁকে?
যার যার পথচলায়, সে শুধু নয় পথিক
আমার আমার করেছি যত
ততই হারিয়েছি দিক ।
আলপনা,
সম্ভাবনা,
বিড়ম্বনা,
অযুহাত চির নতুন পরবাস ।
আমার এই বন্দীশালায়
একটা প্রবীণ ভুলের বসবাস ।
ঘোলাটে চোখ, মগ্ন সাঁতার,
ডুবেছি, ভেসেছি, হেরেছি কত টা অজানায়
পরবাসে,রাত দিবসে
শিরোনামহীন,
নাটাই ঘুড়ি, আমার স্বপ্নেরা নতুন এক দ্বিধায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।