ডুব
- শাহানারা সুলতানা তানিয়া - প্রভাতী পদ্ম ২৯-০৩-২০২৪

প্রভাতী পদ্ম

পৌঁছে যেও কান্নার আগে
সাত পাহাড়ের ঢল যেখানটায় নামে ।
এখানে শরৎকাল,
ওখানে বেশ চলছে প্রাচীন প্রবাদ ।
"এই নামে মৌসুম যদি ভুলে যাস স্বপ্নে
মহা অকাল পড়বে তোর ভাটায়"।
স্বপ্ন তো কারো ইচ্ছের নয়
নির্ঘুম রাতেই যত বিয়োগের থাকে ভয় ।
পৌঁছে যেও ভোরের আগে
সাত রজনীর আঁঁধার যেথায় থামে ।
মহা ফানুস যেথা জীবন উড়ায় মঞ্চে
সেখানে খুঁজে নিও নীল দীপাধার ।
বাধা আসবে, লাশের মিছিলে
বাধা আসবে, জোনাকের ছলে
বাধা ফিরবে, নব প্রত্যুষ প্রারম্ভে
বাজবে বীণা, সুরেরই নতুন দম্ভে ।
এসো প্রাণের আহবানে, দিন বদলের এই ডাক
চিরমগ্ন ফাগুনের চিতা, আভিজাত্যেই ডুবে থাক ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aminul
১১-০৩-২০১৭ ১২:৩৬ মিঃ

বাহ! চমৎকার