শঙ্কা
- শাহানারা সুলতানা তানিয়া ২৮-০৩-২০২৪

ঢিবি যত উঁচু হয়,ভয়গুলো জমে যায়
এমন, মরূদ্যানে বরফ চাষ করতে চেয়ে
লেপ্টে যায় চোখের কাজল ।
এই নির্লিপ্ততা, লুকানোর দায় কবিতার তো নেই!
কেউ কি জেগে ?
ঘুমঘরে বিলাসী তন্দ্রা, আমাদের দেয়ালে পিঠ ঠেকায় ।
আঙ্গিনায় অসংগতি হলে
খুলে যায় বেদনার গুপ্ত কুঠুরি , চোরাপথ নির্ঘুম । পথিকের চাহিদা মত, শীতের এমন বৈভব
কাটিয়ে উঠেছি রাতের জ্বর ।
হিমাগারে লাশ জমছে, শহরে কাল যুদ্ধ ছিলো
বিধবাদের সংজ্ঞায়িত করতে,উঠেপড়ে লেগেছে সমাজ।
মুলত, নারী কখনো বিধবা হয় না
সাদা একটি রং মাত্র,বরফের মতই ।
মৃত্যু, এক ঘোর দুঃস্বপ্ন,
যার এক তীরে উৎসব, অপর তীরে অজানা শঙ্কা ।
অতঃপর,
শঙ্কা, একটা বীভৎস পরাজয়ের, যার মূলে
যুদ্ধবন্দী নারীদের আর্তনাদ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Mahamudul
৩০-০৩-২০১৮ ০৯:১১ মিঃ

ভাল লিখেন আপনি