অনিবার্জ পতন
- আব্দুল আহাদ ২৪-০৪-২০২৪

ধরনির আনাকাচে দূর্গম প্রান্তে,
বিপ্লবী লেবাছে সর্বশুভ শুদ্ধে,
শিরা ধমনী রক্তের কলকতানে,
মসজিদ প্যাগোডা ধূলিসাৎ করে
দানব হিংস্র হায়নার উষ্ণ রক্তজলে,
ধর্ষন খুনাখুনি ছিল আবরনে,
লুন্ঠন সকল আহামিকা হৃদয়ে,
কেপে উঠিল মানব সভ্যতা।
ভোরের অর্শ যেন পদদলিত করিল ভুমি,
উদয়ে অস্তে বাজিল লেনিনবাদের হিংস্র ধ্বনি।
কত ভুমি হারাল মল কত সন্তান হারা মায়ের অশ্রুজল,
হিংস্র যুদ্ধের দামামা রক্তের জল গড়িল সর্বত্র।
মানুষ হত্যা করে খেতাবি হল বিপ্লবী।
আজ সে হস্থ নিপাত গেল পদস্খলিত মনসতত্ব।
কে বেবেছিল নিপাত যাবে ধ্বঃস হবে,
_______মার্কসবাদী
কালে ঘূর্ণন যন্ত্রে বিকল হল মানুষ্য তন্ত্র।
সকল দাম্ভিক্য অত্যাচারী গ্রাস করিল ধরনি।
কি পেল সভ্যতা এতশত খুনাখুনি ,
হে তরুন ভাবতে হবে এবার,
কল্যাণ যদি পেতে চাও,
ডান দিকে সরে যাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।