ঐক্য শক্তি
- আব্দুল আহাদ ১৯-০৪-২০২৪

ঐক্য শক্তি
মোরা নির্ভর শীরহিমালয়ে করি না তর অস্ত্রের ভয়!
মোরা রক্তের বন্যায় বাসিয়ে দিব সকল জুলুম অন্যায়।
দেব দেব বুক পেতো বক্ষন করে নেব তর অস্ত্র ভান্ডার
খরস্রোত উত্তাল নদের জল করিব রক্তে লালে লাল!
নদী নালা ডোবা নর্দমা সব হতে গুরুস্থান।
সকল জলে গড়াতে পারে রক্ত
বায়ুর সাথে মিশে যেতে পারে লাশের গন্ধ।
মা হতে পারে বিধবা সহস্র শিশু হোক এতিম।
যাক যাক গৃহ যাক হয়ে পড়ি অন্ন বস্ত্রহারা।
না না না কখনো হব না আদর্শচ্যুত,
জিন্দাবাদ জিন্দাবাদ এক আল্লাহ জিন্দাবাদ
মানবতার কল্যাণে যত রক্ত দিয়েছি মোরা,
তবো শির নত হয় না আহামিকা হালিমের পদস্থলে।
কতশত নগরী বিজয়ের মালা গাঁথিয়াছি মোরা।
সে দিন ছিল ঐক্যে জুটি মুসলিম ছিলাম মোরা।
অর্ন্তরে ইমান জবানে কোরআন আদর্শে রাসুল।
তাইতো অজয়ে বীর পালোয়ান দীগ্দ বিজয়ী বীর মুসলমান।
আজ দলান্ধ ধর্মানদ্ধ ভ্রিব্রান্তে বিভক্ত দিকবেদিক ,
পথহারা আজ ঐক্য ছেড়ে চোরাবালিতে খুজি দিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।