রুদ্বশ্বাসে চক্ষু ভিজে
- আব্দুল আহাদ ২৮-০৩-২০২৪

রুদ্বশ্বাসে চক্ষু ভিজে (আব্দুল আহাদ ২৪/০৭/২০১৬
রুদ্বশ্বাসে চক্ষু ভিজে অগ্নিঝরে অর্ন্তর জলে কলিজা ভিজে ।
মরুময় হৃদয়ে মুক্তির আকুতি পড়ন্ত গড়াগড়িতে মৃত্যুর আকুতি কার তরে।
জ্বির্ণসিরর্ণ ইনজুরিতে শফিয়ে দিলাম খোদার হস্তে।
নিজ ভুমিতে বস্তুহারা দলাদলিতে ঘুমহারা বির্তকের নাহিঅন্ত।
পিতাপুত্র ভিন্ন দর্শন স্বর্গীয় বানী কার তরে।
ফতোয়ার বারে কোরআন থেকে দূরে গীরিস চন্দ্রকে মুর্শিদ মানে।
গোত্র- গোষ্টি দেশ-দেশান্তরে ভিন্ন দর্শন জাতপাতের অভিন্ন মিলন।
কেউ সর্বধর্মী আকবরের দর্শন সবই ক্ষমতার বৃক্ষ রোপন।
তুমি হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান মানতে হবে এক রবের শ্লুগান।
আমি ভুল বলিনি কোরআন পুরান বাইবেল ত্রিপিটক তার প্রমাণ।
মসজিদ মন্দির চার্চ তারাসব গাহিতেছে এক রবের জয়গান।
রক্ত মাংশ উদ্দেশ অভিন্ন রাস্তা কেন ভিন্ন হবে তোমার।
মাঝিরা সব অনন্তের যাত্রী যেতে হবে বাগানতলীর ঘাটে।
তুমি শ্রেষ্ঠসৃষ্ট শাসক আমলা ধারের,অস্ত্র রক্ত হিংসা শুবা নেই হস্তে।
তুমি ব্রাম্মন মৌলবি পোপ ভিক্ষু রাজ-মহারাজ সাম্য মিজানের তরে।
হস্তের অর্জন কর্মের ফলন ভোগিবে তুমি, হস্ত বক্তা চরণ সাক্ষী মুখে তালা।
সহস্র ডিগ্রী হাজার গন্থ প্রবক্তা তিনটি প্রশ্নের উত্তর নাহি পড়ে মনে।
গাহিয়া যাই মোর আর্দশের গুনকীর্তন,যেথায় শির করেছি অবনত।
তুমি মুসলিম চিলে রনবীর শির হিমালয়ে তরে,
বাঘ সিংহ হিংস্র প্রাণি বাসস্থান ছেড়ে তোমার সম্মানে।
বেড়া শিয়াল কুকুর খাঠাস বানিয়েছ সাথী!
জুব্বা সুরমা বেশ পোশাকে জর্দা তোমার সাথী।
এমনি করে বিজয় আসবে পাগলেও মানবে কি?
দ্বীপ্তমান মধ্যাহ্নের সূর্যের রশি,দীপ্ত হবে সুদিনের ডাক শুনিবে সবই।
গর্জনে এশিয়া ইউরোপ আটলান্টিক সিন্ধু বিজয়ের মাস্তুল উঠিবে ধরনী জুড়ি।
অতিত তোমার স্বর্ণালী পিতৃপুরুষের সুনাম ছড়িয়ে ছিল ভুবন জুড়ি।
জাগো জাগো হে মুসলমান!
অর্ন্তরে কোরআন আর্দশে রাসুল হস্তে তরোয়াল দ্বীপ্তমান হবে ভুবন।
জাগো ওহে মুসলিম নজুয়ান থাকিয়ে আছ আবাল বৃদ্ধ অসহায় মানব সন্তান!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।