তোমাকে দেখেছি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২০-০৪-২০২৪

তোমাকে দেখেছি
- মোঃআব্দুল্লাহ্ আল মামুন

তোমাকে দেখেছি পথের ধারে।
খোলা চুলে অপরুপ তোমার মুগ্ধতা
তোমাকে দেখেছি কলেজের বারান্দায়
শহস্র শতাব্দির অসীম মুগ্ধতায়।


তোমাকে দেখেছি '
শিল্পির তুলিতে তুমি কত সুন্দর ।
কবির কবিতার মত মুগ্ধকর।।

তোমাকে দেখেছি দেবী রুপে ।
আলোকিত মন্দিরের প্রদিপে ।
দেখেছি তোমায় স্নীগ্ধ সন্ধ্যায় "
আমার ভালবাসার বারান্দায়।

দেখেছি তোমায় ভাবনার আঙ্গিনায়।
দেখেছি হিজলের ছায়ায়
এ বসুধার ছায়ায় '
যুবক পথিকের পথের তৃষ্ণায় ।
মরু প্রান্তরে একফালি ছায়ায়।

তোমাকে দেখেছি আমার স্বপ্নে '
দূর থেকে দেখেছি মুগ্ধ হয়ে ।

কাছে তোমার দেখেছি হতাসা'
কালো মেঘে মিশ্রিত ঘন কোয়াশা।
চারদিকে মৃত সব পাওয়ার আশাঁ।

তবু তোমাকে দেখেছি '
শান্তি পেয়েছি মনে;
যে শান্তি পায় নাবিকের দল।
সরাব পানরত যুবাদের দল।
সেই সুখ পেয়েছি আমি
তোমার চোখের চাহনিতে।
তোমার ঠোটের স্নীগ্ধতায়।
তোমার রুপের মাধুর্যতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

almamun1996
১৯-০৯-২০১৯ ০০:১০ মিঃ

তোমাকে দেখেছি
- মোঃআব্দুল্লাহ্ আল মামুন

তোমাকে দেখেছি পথের ধারে।
খোলা চুলে অপরুপ তোমার মুগ্ধতা
তোমাকে দেখেছি কলেজের বারান্দায়
শহস্র শতাব্দির অসীম মুগ্ধতায়।

তোমাকে দেখেছি '
শিল্পির তুলিতে তুমি কত সুন্দর ।
কবির কবিতার মত মুগ্ধকর।

তোমাকে দেখেছি দেবী রুপে ।
আলোকিত মন্দিরের প্রদিপে ।
দেখেছি তোমায় স্নীগ্ধ সন্ধ্যায় "
আমার ভালবাসার বারান্দায়।

দেখেছি তোমায় ভাবনার আঙ্গিনায়।
দেখেছি হিজলের ছায়ায়
এ বসুধার ছায়ায় '
যুবক পথিকের পথের তৃষ্ণায় ।
মরু প্রান্তরে একফালি ছায়ায়।

তোমাকে দেখেছি আমার স্বপ্নে '
দূর থেকে দেখেছি মুগ্ধ হয়ে ।

কাছে তোমার দেখেছি হতাশা
কালো মেঘে মিশ্রিত ঘন কোয়াশা।
চারদিকে মৃত সব পাওয়ার আশাঁ।

তবু তোমাকে দেখেছি '
শান্তি পেয়েছি মনে;
যে শান্তি পায় নাবিকের দল।
সরাব পানরত যুবাদের দল।
সেই সুখ পেয়েছি আমি
তোমার চোখের চাহনিতে।
তোমার ঠোটের স্নীগ্ধতায়।
তোমার রুপের মাধুর্যতায়।

https://banglarkobita.com/poem/view/32739/%E0%A6%A4%E0%A7%8B%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%95%E0%A7%87%20%E0%A6%A6%E0%A7%87%E0%A6%96%E0%A7%87%E0%A6%9B%E0%A6%BF-%E0%A6%AE%E0%A7%8B%E0%A6%83%20%E0%A6%86%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%A6%E0%A7%81%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%B9%E0%A7%8D%20%E0%A6%86%E0%A6%B2%20%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%AE%E0%A7%81%E0%A6%A8

hasan9999
২৪-০১-২০১৮ ২২:২৮ মিঃ

ভালবাসা রইল সবার প্রতি

almamun1996
২৯-০৫-২০১৭ ০৭:৪৬ মিঃ

ভালবাসা রইল সবার প্রতি

almamun1996
২৯-০৫-২০১৭ ০৭:৪৬ মিঃ

ভালবাসা রইল সবার প্রতি

almamun1996
২৩-০৩-২০১৭ ০১:৪৮ মিঃ

দেখেছি তোমাকে