সমুদ্র সৈকতে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

সমুদ্র সৈকতে বসে আছি মোরা,
ফেনিল সাগর জলে ঊর্মিমালা ভরা।
মৃদু মন্দ বায়ু বহে হরষিত মন,
সুমধুর দৃশ্য হেরি ভুলায় নয়ন।
সারাদিন কেটে যায় সাগরের তটে,
সাগরের ঊর্মিমালা জাগে হৃদিপটে।
সূর্য অস্ত যায় শেষে সাগরের জলে,
স্মৃতি শুধু মনে রয় হৃদি অন্তস্থলে।
আকাশে তারার মালা শুভ্র চন্দ্র হাসে,
জলধির বক্ষে হেরি ঊর্মিমালা আসে।
সাগর সৈকতে হেরি বহু লোক জন,
আলোময় চতুর্দিক হরষিত মন।
অবশেষে হৃষ্টচিত্তে আসি ফিরে ঘরে,
স্মৃতি শুধু মনে রয় চিরদিন তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।