ইচ্ছে
- নিগার সুলতানা রুমি ১৯-০৪-২০২৪

১.
আমারও তো ইচ্ছে করে
তোর সাথে পথ হাঁটতে;
হাত রেখে হাতে ফুলের গন্ধ
সারা গায়ে মাখতে।
২.
শান্ত দিঘীর টলটলে জল
আমায় কাছে টানে,
যেমন করে একলা দুপুর
পদ্মপুকুর তোকে নেয় চিনে।
৩.
নদীর পাড়ে মধ্য দুপুরে
একলা থাকিস যখন;
ক্ষতি কি তুই বল না!
আমি যদি সাথী হই তোর তখন?
৪.
মধ্য রাতে স্বপ্নে দেখে
তোর ভাঙবে যখন ঘুম,
আমরা তখন নামবো জ্যোৎস্নাস্নানে
পড়বে গল্প বলার ধুম।
৫.
তুই যখন একলা হবি খুব
ইচ্ছে করবে আমায় কাছে পেতে,
ইচ্ছে তখন ভাসিয়ে দিস
স্রোতস্বিনীর স্রোতে।
৬.
ইচ্ছে নদী স্রোতস্বিনী
ডাকবে যখন আয়!
বলব তখন যুগল কন্ঠে
এখন সময় নাই।
৭.
আমরা এখন মগ্ন আছি
স্বপ্নের জগতে,
দু'জনার ইচ্ছেগুলো জড়ো করে
পথ চলেছি এক সাথে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

snigdha
২০-০২-২০১৮ ১৭:৪৭ মিঃ

ছেলেবেলার কথা মনে পরে গেল