আসল কথা গুপ্ত মনে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২০-০৪-২০২৪

শান্ত জন, শান্ত প্রাণ
শান্ত কান্নায় দ্রোহের গান –
আইনের চাঁদর আজব খাঁচা
স্বৈর শাসক নিশির প্যাঁচা।
শ্রেষ্ঠ মানব জুলুম ধরি
ভ্রান্ত দর্শ্ন জাহির করি—
দুষ্ট কালোয় শুভ্র সাধু
ধর্ম্ পালে অসৎ যাদু !
আসল কথা গুপ্ত মনে
আপন স্বার্থে রক্ত ছিনে!
মায়ের বুকে দুষ্ট ক’টি
দে না তাড়ায় আজই চটি!
দেখরে ওরা যুবক টানে
কত স্বপ্নের অশ্রু দানে।
দেয় যে ওরা নিথর লাশ
ঘৃণ্য নিখিলের নগ্ন ত্রাস ।
নরক শুলের ভ্রান্ত বুলি
যাস না তোরা এখনি ভুলি !
ভ্রান্ত খেলা যুবক কি জানে ?
ফিরা ওদের সঠিক জ্ঞানে ।
-------------------- মোঃ আমিনুল এহছান মোল্লা, রাওনাট, কাপাসিয়া, গাজীপুর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।