বাঁচার চেয়ে বেশী মরন
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২০-০৪-২০২৪

নিকোটিনের মিল আছে তামাক আর বিড়িতে-
জর্দা ধোঁয়া মিল হলে মরণ আসে দেহেতে!

ইয়াবা গাঁজার সাড়া পেলে নেশারা তৈরী,
সুস্থ আর অসুস্থ চিরকাল বৈরী !

প্রাণ আর মৃত, কোনো দিন মিলে সে ?
দুষ্টের ডাক শুনে ভাল জ্বলে হিংসে !

নেশা খাওয়া যুবাকে তোমরা কি দেখনি?
ভাল ভাল থেকো যেন ছেড়ে দাও এখনি ।

বাঁচার চেয়ে বেশী মরন সব প্রকার নেঁশাতে-
জেগে তুমি উঠ হে- নেশার জগত ছাড়াতে ।
---------------------- মোঃ আমিনুল এহছান মোল্লা, রাওনাট, কাপাসিয়া, গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।