ভ্রান্ত ছেলের পাষাণ ব্যাধি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৯-০৩-২০২৪

আর কতকাল থাকবি তোরা শিক্ষা ছাড়া মূর্খ্ দলে?
অজ্ঞতা আজ ভর করেছে ছা্ত্র ছাত্রীর জ্ঞান তলে।
স্বপ্নেরা মরছে আজ,কেউ দেখিস না উগ্র ত্রাস,
তরূণ তরুণী ধরছে নেশা, আশার পথে- একি নাশ !
পর্ন্গ্রাফি করছে নগ্ন, মায়ের বুকে ডুবছে জ্যোতি
স্বপ ঘেরা ঘাতক ফাঁদ, দেখবি কবে রা্জ্যপতি?

এপিঠ ওপিঠ হিংস দোষে নবীণ ভেলা ডুবছে নাকি?
দেখতে হবে জাগরে তোরা বিনাশ কিনা ওদের ফাঁকি !
এইতো সময় শিক্ষা তোদের দুষ্ট হারার মন্ত্র শেখা,
দামাল ছেলে দামাল মেয়ে সেই সমরে হউক না দেখা !

আয় তোরা আয়রে সব খাতা কলম বই পড়ে
অজ্ঞ নিশান গুড়িয়ে দিব ভ্রান্ত জ্ঞানের ধবংস করে ।
কে বলেছে দূর্ব্ল তোরা ,শক্তি তোদের তরতাজা!
দূর করে দে নেশার গ্লাণী, যারে করি জ্ঞানের পূজা ।
তোদের কষাই নাটের গুরু দেশ দ্রোহীদের যায়নি ক্ষুধা,
ভ্রান্ত ছেলের পাষাণ ব্যাধি মরণ ঘাতক নেশার সুধা ।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।