স্বর্গে যাবে এই লোভে সে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৯-০৪-২০২৪

নবীন শক্তির হাত পা বেঁধে লোকটি করে গোল!
হঠাৎ বলে, জঙ্গী হওরে স্বর্গ্ পথে চল !
তাই শুনে কেউ জিহাদ ডাকে, কেউ বা নিভে প্রাণ
কেউবা বলে হুর পরি বেহেস্ত তোদের স্থান ।
ভ্রান্ত যুবক না বুঝে ঐ করছে ঘোরাঘুরি—
লোকটি হাকেন, ওরে যুবক ধর্ম্ গিয়েছে চুরি!
পথ হারানো! জাতির আলো!মরছে এবার সত্যি!
উগ্র দর্শনে নাইতো তেমন, যেমন ইসলাম ভিত্তি
জ্ঞানী গুনি বুঝিয়ে বল ইসলাম ধর্মের আয়না,
নামাজ রোজা হ্জ্ব যাকাত ইমান ছাড়া হয়না ।
নরক আগুন উগ্রবাদের লোকটি হলেন তিনি
শান্তি পথের ধার ধারে না, ভ্রান্ত মতের যিনি ।
আঁধার পথের দুষ্ট পোলা ইসলাম ধর্মে্র ময়লা,
যে দর্শ্ন নরক শুলে ছুঁড়ে ফেলে আয়না ?
তা যদি তোর রক্ত ঝরায় করে তোরে জবাই-
বলনা তোরা কিসের দর্শ্ন কিসের ইসলাম ভাই ?
প্রিয় নবী দয়াল আল্লাহ হাদিস কোরআন পাতায়-
দিয়েছেন শিখে মুক্তির পথ সবাই রাখিস মাথায় ।
উগ্র মতের লোকগুলো ঐ- উড়ায় ভ্রান্ত খবর!
মগজ ধোলায় নবীণ দেখে দুষ্ট লোকটি এবার !
নবীণ ভাবে লোকটি বুঝি হবে বড় শান্ত,
তার যে এমন কুটবুদ্ধি কেউ কখনো জানত?
স্বর্গে যাবে এই লোভে সে যায় যে ভ্রান্তে নাচি,
সতেজ প্রাণের মুন্ড কেটে ধর্মের নামে চ্যাঁচি ।
ইসলাম বলে কোরআন হাদিস চির সত্য বাণী
শান্তির পথে আঁকড়ে যারা ছুঁয়না তাদের গ্লাণী ।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।