আলোর পথে দেখরে স্বপন
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২০-০৪-২০২৪

আয়রে নবীণ জ্ঞানের শালা
শিক্ষা প্রদীপ জ্বালিয়ে আয়,
দেরে আলো তোলরে পাল
লেখা পড়ার দৃপ্ত নায় ।
মূর্খ্ যেখানে বেসুর গানে
বইয়ের পাতা দেয়কো সুর,
আয়রে যেথায় সঠিক শিক্ষায়
বিজ্ঞ জ্ঞানী কোন সে দুর ?

আয়রে নবীণ পড়রে বই
স্কুল কলেজে নিত্য আয়,
ধররে হাল নেশা ছাড়
পিতার স্বপ্নে আয়রে আয় ।
আয়রে তোরা দ্বার খুলে ঐ
আলোক শিক্ষার ভিত্তি লই ।

ভ্রান্ত ছেড়ে আয়রে নবীণ
জাগিয়ে মুক্তি মায়ের বাধন,
অস্র নেশা বেঠিক বেতাল
নবীণ পথের আবোল তাবোল ।
গড়রে জীবন আঁধার ছাড়া
আলোর পথে দেখরে স্বপন ।
-----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।