ভ্যান
- আকছার মুহাম্মদ ১৯-০৪-২০২৪

আমি দেখি কাঁদছি নিশি
সবাই বলে হাসছি
নিজের ব্যথায় নিজে মরি
সয়ে ঝড় বৃষ্টি।

ব্যকরণে লুকিয়ে রেখে
দুঃখ গুলি ঢাকছি
গোপন তালায় করে রোপণ
তোমার সাথে হাটছি।

এক চৌকিতে একলা ঘরে
একাকী দিন রাঁধছি
কৃপা নিয়ে খেয়া ধরে
তবোও দিন বুনছি।

হায় ভগবান! হায় খোদা!
দিন রাত জপছি
মাজার আখড়া বাদ রাখিনি
তোমার পূজাই করছি।

সেই মহাদিন সেই সন্ধে
আমার করে ফিরছি
ভ্যান চালিয়ে ভাগ্যটা মোর
পাল্টে যাবে দেখছি।।

আকছার মুহাম্মদ
৩০/০১/২০১৭ ঈশায়ী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।