উড়াও তুমি শান্তি নিশান
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

ইসলাম তোমায় ডাকছে ওগো
নহে কোন সংঘাত ।
তোমার তরে আসে যদি
বাড়াও ঐ হাত ।
শান্তির বাণী পোঁছে দিও-ওহে মুমিনগন ।
নহে তুমি অন্যায় ভাবে কর বলিদান ।
নহে কোন প্রতিঘাত
জানাও আহবান ।
ইসলাম তরে শান্তীর বাণী
মুক্তির জয়গান ।
প্রভূর তরে শ্রেষ্ঠ তুমি-ওহে মুসলমান ।
তিনিই শ্রেষ্ঠ তিনিই উর্ধ্বে তিনিই মহিয়ান
মুমিন তুমি নবীর দীক্ষায় হওরে অগোয়ান ।
অন্তঃরিপু তোমায় দহে করেছে নাফরমান
আঁধার মন্ত্রে অগ্নি শিখায় তুমি নতজান ।
ওহে মুমিন ইসলাম তরে নহে রক্তপাত
বিভেদবিনে দিয়েছে তোমায় চির মুক্তির পথ
সত্যে পথে রেখেছে সদা তৌহিদী মতবাদ
ভ্রান্ত মতে হয়নি কভূ তারই পথে জিহাদ ।
পেয়েছো তুমি শান্তির পথে তৌহিদী ইসলাম দ্বার
উপমা কত সম্মুখে তোমার- ওহে ইমানদার
নবীর ডাকে কত যে ছুটে - ওহে মুসলমান
ইমান অমল সত্যে পথে হয়েছে দীপ্ত মান ।
পেয়েছো তুমি জীবন ফ্রেমে মুক্তির কোরআন ।
মুক্তির পথে ডেকেছে সদা মানব যত জান
ভ্রান্ত মতে আঁধার পথে হয়নি কোরবান
করেছে কায়েম নামাজ প্রভূর বীর নজোয়ান
পঞ্চ খুঁটি অন্তেঃ গেঁথে নত শিরে জন ।
রক্তের হোলি বোমাবাজি পায়নি প্রতিদান ।
রিপু দহে জিহাদ রোপে সত্যে গহিয়ান
দাসস্তই অন্তেঃ যপে রয়েছে উদিয়মান
মানব তুমি শ্রেষ্ঠ অতি প্রভুর সেরা দান ।
উড়াও তুমি শান্তি নিশান
ক্ষণিক প্রাণের কাল ।
হারবেনা ঐ জিতবে তুমি সেই বিচার কাল ।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।