ভি ভি আই পি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২০-০৪-২০২৪

কেন এত কষ্ট সাধারণ জন তরে ?
কেহ নাহি দেখে ওগো আঁখি তার মেলে
দম্ভে গর্জে চারিদিকে হৈ চৈ ভি ভি আই পি চলে ।
কত নামে কত ডংগে হরেক রংঙের ছলে
সংবর্ধনা -অভ্যর্থ্না – ঐ যত পাল তোলে।
ব্যানার ফ্যস্টুন শ্লোগানে মুখোর ভি ভি আই পির ছেলে
ঐ পারে যত থমকে রহে তবু নাহি মন গলে
পথে ঘাটে গাড়ী পায়ে হাঁটি হাঁটি পথচারী নিভূ
আমজন খেটে খাওয়া প্রাণ আরো কত ভোগী
নাহি পায় কেহ অধিকার তার এই মায়ে কভূ!
মুক্ত রাস্তা যত লুটে তারা জন পথ পিষে
শোকে দুঃখে কত তীব্র দহে সাধারণ জন শেষে ।
নিত্য ওরা গুড়িয়ে দেয় গরীবের হক ধসে
রুখে নাহি কেহ ভয় ভয় মনে কিতাবের পরিহাসে ।
কে আছো বল আসবে ফিরে তুলবে ঐ পাল ?
একাত্তরের ভ্রত নিয়ে ধরবে জাতির হাল ।
তুলবে শ্নোগান রুখবে ওদের ভাববে জন সম
আমরা জন থাকব পাশে হব ন্যায়ের নম ।
তুমি বাঙ্গালী -তুমি অগ্রণী- তুমি বিজয়ের ধবনি
হবেই যদি ভি ভি আই পি জগত সেরা মণি
জেনে রেখো শক্তি তোমায় দিয়েছি আমরা এসে
হওনা বিনাশ নিজের ভুলে নিজেরই অভিলাসে
কেন তুমি আজ ভি ভি আই পি জনগণের নাশে ?
অধিকার ছিনে ছুটছো বেগে আপনার মোহ পুষে ।
ভি ভি আই পি’র মাল্য মঞ্চ কেমন যেন হয়ে !
দুঃখ কষ্ট সদা পেয়ে মায়ের ছেলে- মেয়ে ।
-------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।