ভালবাসি তোমায় ওগো
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৮-০৩-২০২৪

দিয়েছো যদি মন আমায় নিওনা তুলে আর
ভালবাসি তোমায় ওগো -নহে কেহ সম তার ।
নৃত্য তালে গেয়ে যাও তুমি গহিনের যত সুর
জড়িয়ে তুমি আগলে রাখ লুকে যাও বহু দুর ।

বলে যাও তুমি আঁখি পাতা খুলে রাঙ্গা ঠোটের ফাঁকে
কে আছে বল তুমিবিনে আমার পুলক স্রোতের বাঁকে!
উত্তাল দেহের শিহরিত বানে যৌবনের ঢেউ তোলে
তুমিতো সেই ভাসাও তরী ভড়া নদীর জলে ।

আকুতি তাই ফুটবে তুমি মুধু মাখা সেই ফুলে
গ্রীষ্ম ,বর্ষা ,শরৎ ,হেমন্ত, শীত .বসন্তের কোলে
পরশে ডানা জাগাবে তুমি পরম সুখে দোলে
আলিঙ্গনে আঁকড়ে আমায় মিলন যুগল ছলে ।

সেই কত দুর ! শুনছো কিনা আমার প্রেম ধ্বনি
আমি যে আজ তোমায় খুঁজে ব্যদনার সুর শুনি
আসবে কিনা আসবে তবে - কে ভেবেছে কবে?
প্রেমের বোটায় সুবাস ফুলে চিরকালই রবে
ফুল শয্যায় দেখব তোমায় আনপলকে তবে ।

সত্য প্রেমে তোমার ছবি এঁকেছি তাই ফ্রেমে
নেইতো কেহ তোমায় ছিনে ধরার যত দামে ।
চির সত্য আমি –তুমি -দুই হৃদয়ের মাঝে
ওঠবেই জেগে ইহ পর-আলোক কিরণ সাজে ।
ভালবাসি তোমায় ওগো প্রভাত প্রহর সাঁঝে ।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।