আঙ্গুলী ঐ নত শিরে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৩-০৪-২০২৪

শশী বলে রবিকে আলো নাই তোর
অসৎ বলে সাধুকে তুই নাকি চোর
স্বৈর তাই গণকে তাড়ায় নিশি ভোর
অজ্ঞ চটে অর্থ্ বলে জ্ঞাণী নত শির
দম্ভে গর্জে বিদ্রোহী পুড়ায় নিজ নীড়
ক্ষমতা লোভী অর্থ্ মোহে বড়ই স্বার্থ্পর!
গরীব দুঃখী সহজ সরল মরে অতঃপর
নেতা হয় পিতা গুনে জাগায় পরিবার
নাহি আজ জ্ঞানী গুলি কিছু বলিবার
চাকুটদারী লেজুরভিত্তি যোগ্য গুন যার
পদ পদবী সিংহাসন ভাগ্যে জুটে তার
আলোক তরে আঁধার ঐ অনেক দুর্নিবার
আইনের ধারক যম দুত মরন জনতার
প্রতীবাদে হাত কড়া নিত্য কারাগার ।
প্রকৃত জ্ঞাণী গুনি খুঁজে পাওয়া ভার
বাক রুদ্ধ জন স্বর জুলুম অত্যাচার
তেড়ে সাপ গর্জে তটে লুটে ন্যায়বিচার
মিথ্যা ছলে ধর্মের সুর বঙ্গে হাহাকার
আঙ্গুলী ঐ নত শিরে নেইতো সেই আর
নিজ স্বার্থে ছুঁড়ে দেয় ছিনে স্বাধীকার !
কে আছো ঐ আসবে ফিরে জাগবে আরেকবার ?
শহীদ গাজীর লাল-সবুজে ধরবে হাল এবার ।
-----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।