আর কত কাল সইবি জাতি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৯-০৩-২০২৪

ধর্ষকের আভির্বাব নষ্টের স্বভাব
জাতির এক কলংক অভিশাপ!
ঐ দেখ ঐ জাতির তরে ভয়ঙ্কর উত্তাপ ।
নত শিরে নহে দেখিয়ে সদা দুরন্ত প্রভাব
কে দেখে বল ?
ভোগীর নহে মুক্তি তবে ন্যায়বিচারের পাল ।
উনুনে তার অগ্নি শিখা দাউ দাউ করে হাল ।
মায়ের কোলে আগাম আলো নিভছে আজ কাল
ধর্ষকের ঐ বর্ব্র লিঙ্গ ছড়ায়ে মায়ের কোল ।


পাষন্ড বর্ব্র পেয়ে গেছে আজ বিচারহীনা মন্ত্র
অভয় চিত্তে এঁকে যায় তাই অমানবিক মান চিত্র
রক্তাক্ত শরীর অচেতন দেহ সোনার বাংলায় যত্র ।
কেউ নেই দেখে তারে চারিদিকে হাউ মাউ গণতন্ত্র
আমার মেয়ে আগামীর মা ছিন্ন ভিন্ন রক্তাক্ত
এত দম্ভ এত গর্জ্- নেই তুমি সিক্ত
হে কর্ণধার খুলে দাও দূয়ার কর আঁধার রিক্ত ।

কম্পিত সমর শংকিত জাতি ধর্ষকের ছোড়া গুলি
তর্জ্ন গর্জ্ন মিথ্যে আশ্বাস শাসকের ফাঁকা বুলি
নীচু শিরে পিতা আতংকিত মাতা
সমাজের যত নারী ।
লুষ্ঠিত উজ্জত নিভূ নিভূ প্রাণ
ভিতু আজ সম্মুখ তরী ।

ঘৃণ্য বানী কলংকিত পথ প্রতি পদে সম্ভ্রম হানি
জাগেনা তবু গহিন রবি মানবের শ্রেষ্ঠ ধ্বনি
সম্মুখে রণে গর্জ্ন স্বরে আজিকার ধর্ষ্ক চলি
বিষাক্ত শুলে যাচ্ছে ঝরে মায়ের নিস্পাপ কলি
কেউ কি নেই রুখে ওদের বাংলা মায়ে উড়ি ?
ছোট কনে আগামীর মা নিচ্ছে ধর্ষ্ক কাড়ি ।
আর কত কাল সইবি জাতি ওদের নিষ্ঠুর থাবা
গর্জে ওঠ হঠা ওদের জ্বালা মন্দির কাবা
বাগানে তোর ফোটা ফুল ভেঙ্গে ওদের শুল
জাগরে জাতি জাগরে মানব হাসরে মায়ের কোল
আজিকার শিশু তোদের রবি আগামী দিনের ফুল ।

------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।