মানব প্রেমের দুয়ার খুলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৮-০৩-২০২৪

হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান মুসলিম -এ কোন রঙ্গে ?
আপনার স্বার্থে রাজনৈতিক বানী যে যার ডঙ্গে ।
চারিদিকে ঐ দাউ দাউ আর ভাঙ্গচুর বঙ্গে।
কেউ নেই সেই আজিকায় এসে মানবতার সঙ্গে ।


সাম্যের ধ্বনি নবীর বাণী আজিকায় যেন ছায়া
সে আর নেই ভুলে গেছে তা স্বার্খের বিভেদ নিয়া
হুজুগের নায়ে উড়ায়ে নিশান বাংলার রণ তরী
লঘিষ্ঠ গড়িষ্ঠের অগ্নি শিখা ঐ ছুটেছে পুড়ি ।

কেবা মুসলিম কেবা হিন্দু কেবা অন্য দলে
যে যার ধর্ম্ পালন ভ্রতে জেগেছে কালে কালে
রক্ত স্রোতে হয়নি রেখা বিধির বিধান পালে
ধবংস লীলার উর্ধ্বে তাহা মানব প্রেমের কোলে ।


গুজব গুজব ভ্রান্ত চিত্র ফেইস বুক পাতায় এসে
বৈরী হাওয়া উত্তাল গাঙ্গ নিচ্ছে তরী ভেসে
ধর্মীয় মূল্যবোধ আজ হারিয়ে প্রেম ধসে
উসকানি জঙ্গীবাদ যত তত্র মিশে
স্বার্থন্বেষী কতক মহল নিজের মত কষে।


আয় ফিরে আয় গড়িষ্ঠ ঐ লঘিষ্ঠ আপন করে
ওরাই মানব তোমার মত সোনার বাংলায় উড়ে
রক্ষা কর জান মাল নবীর শিক্ষা ধরে
মানব প্রেমের দুয়ার খুলে যাওরে তুমি দৌড়ে ।
-----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।