ফেইজ বুক পাতা না যেন হয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৯-০৪-২০২৪

পরিচয় ঐ ফেইস বুক পাতায় একে অপর জনে
সেই কত দুর তবুও কাছে অন্তঃ রঙ্গ মনে !
নিত্য নতুন হরেক ডঙ্গে ফিটিং চ্যাটিং চলে
নগ্ন ছবির কত বাহার কত রঙ্গের ছলে ।
এমনি করে দিবা নিশি ফেইস বুক বন্ধু সাজে
চায় যে মিলন দুটি প্রাণের
কল্প ভেলায় রোজে ।
ঐ কত দুর যায় যে ছুটে
বৈধ অপন ফেলে ।
নকল বন্ধুর পরশ লোভে জীবন সঙ্গী ভুলে ।
একি হল হাল কালের ঐ
ফেইজ বুক বন্ধুর খেলা ?
এত রঙ্গ এত কথা যায় কি কভূ ভুলা ?
কত দেখি নর নারীর চুপি চুপি চলা !
ফেইজ বুক পাতায় অবৈধ ঐ
জীবন যে আজ খোলা।
ভাঙ্গে সংসার ভাঙ্গে ঘর ফেইজ বুক বন্ধু এসে
অনৈতিক ঐ ঘৃন্য কাজে কতক বন্ধু ফাঁসে ।
জাগরে বন্ধু জাগরে সবে নৈতিক ভালবেসে
ফেইজ বুক পাতা না যেন হয় তোরই জীবন নাশে ।
আলোক শিখা ওঠুক জ্বলে ফেইজ পাতার বুকে
বৈধ কাজের মাধ্যম হউক সকল সুখে- দুঃখে ।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।