হান্নান শাহর প্রাণ
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২০-০৪-২০২৪

জলহীনা নদী ধূসর বর্ণিল ধূঁধূঁ বালু চর
ন্যাড়া টাক গায়ে সবুজ প্রান্তর ঐ যত দুর
বাকরুদ্ধ তপ্ত শোকে তরীর মাঝি মাল্লা
নতশিরে ঐ আঁখি জল ভরা হৃদয় পাল্লা ।
এতিম প্রাণ রুগ্ন দেহ নাহি উড়ে নাহি পাল
অগ্নি শ্মশান নিষ্ঠুর চিতা তেজহীন কঙ্কাল
অলি গলি পথ ঘাট পীছ ঢালা রাজ পথ
স্কুল কলেজ মসজিদ মন্দির চঞ্চল যত রথ ।
গহিন স্পন্দন স্তব্দ স্থবির নাহি বাজে তার সুর
নিঝুম রাত্রির অতন্ত্র প্রহরী জনতার মন বীর
আচমকা ঝড় কেড়ে নিল ঐ নেতার প্রাণ শির
ধন হারা মা চৈতাল তটে ভঙ্গুর চির চির ।
বুক চিরে ঐ কান্না ধ্বনি উত্তাল নদী তীর ।
চাতক বাণী নাহি পৌঁছে আর তৃষ্ণ মুখ পান
খর স্রোতের উত্তাল ঢেউ মাঝি মাল্লার গান ।
ঘূর্ণি তুফান চমকা ঝড়ে প্রভুর সেরা দান
উর্ধ্ব মূখী মায়ের ছেলে হয়নি নতজান ।
অমর নেতা অমর শিখা চির জয়গান ।
অন্তঃ শোকে দীপ্ত সুখে মুক্তির প্রেম বান
প্রভূ তুমি আগলে রেখ হান্নান শাহর প্রাণ ।
-------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।