অশনি সব ভুলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৫-০৪-২০২৪

মন্দিরে ঐ ঘন্টা বাজে পরশ তালে তালে
চাঁদনী রাতে কেউ এসে ঐ ঝর্ণা কোলে কোলে
শুভ্র রশ্মি উত্তাল জলে ঝিলমিল ঢেঁউ তোলে
প্রিয়সী ঐ মুচকি হেসে আমার কাম্য তলে
চুপি চুপি জড়িয়ে তাই পরম সুখ পালে
আখলে রাখি গহিন বুকে প্রেম দ্বার খুলে ।

ছোঁয়েছি আমি সেই কবে বুঝিনিতো আজো ।
ভাবিনি কভূ কখন যে তুমি এসে সাজো ।
জীবন মঞ্চে তোমার ছবি আঁকছি প্রতি ক্ষণে
জাগবে সদা যৌবিক কোলে দাঁড় টেনে টেনে ।
সেই কবে ফোটবে তুমি প্রিয়সী ফুল হয়ে ?
ধূসর বর্ণিন প্রহর গুলি কাল মেঘ জয়ে ।

নশ্বর ভবে দেখিনি কভূ স্বপন বাঁকে বাঁকে
সৃজন লোভে চলছি সদা কল্প এঁকে এঁকে
আজবদি দেখিনি খুলে ভাবি মনে মনে
গিয়েছি শুধু সাধনার মূলে প্রাপ্তির ক্ষণে ক্ষণে ।
হঠাৎ দেখি তুমি এসে স্বপন ফুলে ফুলে
তীর্য্ক বুলি নোংরা ধবনি অশনি সব ভুলে ।

---------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।