ওরা কি তোমায় মুক্তি দিবে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৪-০৪-২০২৪

প্রিয় তবে তারই নিকট ইমান আমল গুনে ।
শ্রেষ্ঠ তুমি হয়েছো তাই আদেশ যত মেনে ।
অহমিকা ঐ অবনত শিরে করেছো সর্মাপন
জীবন মঞ্চে রেখেছো তুমি হাদিস কোরআন ।
যাওনি কভূ ;শুননি কভূ ; দোসরের আহবান
মুক্তির পথে জেগেছো সদা- হে মুসলমান ।
ইমান আমল উর্ধ্বে রেখে হয়েছো আগোয়ান
দমনি কভূ শান্তির পথে – হে নজোয়ান ।
তবে কে আজকে তুমি অসুরের বলিদান ?
ভেবেছো কভু ?
আছো কি তুমি - তোমার পথে বলিয়ান ?
জাগতিক মোহে ভুলেগেছো তুমি - হে মুসলমান !
যদিও দাবী কর তুমি- মাননা কভূ-
হাদিস- কোরআন ।
হে মানব-হে মুমিন- হে মুসলমান-
প্রথমে তুমি জ্বালাও আলো আপন অন্তঃনীড়ে
আঁধার ছুঁড়ে মুক্তি পাও বিধির বিধান ধরে ।
দুষ্টের বুলি ভ্রান্ত শুনি নিজকে দিওনা পুড়ে
যাদের মন্ত্রে যাচ্ছ তুমি অগ্নি ফ্যাসাদ করে
ওরা কি তোমায় মুক্তি দিবে - যখন তুমি হেরে ?
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।