আজ আর নেই
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৯-০৩-২০২৪

শোসিত বঞ্চিত জনপদের তীর্য্ক বীর্য্
দাউ দাউ অগ্নি শিখার জ্বলন্ত সূর্য্
লড়াই সংগ্রামের বলিষ্ঠ প্রতিবাদী ধূর্ত্
বিপ্লবী কন্ঠের অতন্ত্র প্রহরী গর্জিত হুঙ্কার
পীছঢালা রাজ পথের উত্তাল তরঙ্গ
আজ আর নেই; আজ আর নেই !
শ্লোগানে মুখুর জনতার স্রোত বাঁধাহীন গতিবেগ
বুলেটের আঘাত রঞ্জিত দেহ মুক্তির উদ্বেগ
আপোষহীন নেতৃত্ব ।
আজ আর নেই; আজ আর নেই !
সম্মুখ সমরে নত শিরে্ ঐ পশ্চাত মুখী
পূজারী আজ নম পদ তলে নিশি ভোর দুঃখী
স্বৈরাচার তটে শোসনের ঢেউ বাঁধাহীন সুখী
আঁধারে অসীন রাজ্যের প্রজা শাসকের শোশন
উড়ন্ত জ্যোতি নিঝুম নিঁশি জোনাকির পতন ।
গগনে চাঁদ রবিহীনা আলো কাল মেঘে ভেসে
বঙ্গ বুকে অন্ধ কানা বধির ঘুরে ফিরে চুষে ।
আজ আর নেই; আজ আর নেই !
সাহসী আঙ্গুলি বজ্র কন্ঠ মুক্তির ধ্বনি ।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।