তোমাকেই বলছি- ”ওবায়দুল কাদের ”
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৫-০৪-২০২৪

তুমিতো অগ্রজের অনুজ হয়ে গর্জেছিলে পথে ঘাটে
ধারন করেছিলে পিতার মন্ত্র অবনশিরে নৌকার তটে
জেল জুলুম হুলিয়া কত মাথায় নিয়া উত্তাল রণে
দমনি কভূ আদর্শ্ পথে লড়াই সংগ্রামের রক্ত স্মানে
তোমাকেই বলছি ওবায়দুল কাদের -আজিকার জন নেতা
সেই তুমি যেমনছিলে আজও তেমন আপোষহীন ত্রাতা
তুমি ছুটেছিলে তুমি ছুটছো -বঙ্গ তাজ -মুজিবের তালে
বাংলার বুকে দিক থেকে দিগন্তে জয় বাংলার পালে ।
অনুপ্রানীত হই স্বপ্ন দেখি তোমার দীপ্ত কন্ঠ সুরে
সাহসী হই বলিষ্ঠ হই মুক্তির পথে অনিষ্ঠ যত তেড়ে ।
কিন্তু ভয় তোমার বজ্র কন্ঠ ওরা কি শুনতে পায় ?
যারা তোমায় ঘিরে কিংবা স্বপ্নকে অনিষ্ঠ করে
পশ্চাত রণে লোভী জাল বুঁনে পিতাকে নিত্য পুড়ে
হে তোমাকেই বলছি ওবায়দুল কাদের- আজই নাও চিনে
ওরা অনুজ ক্ষমতার দম্ভে মিথ্যা তর্জ্ন -গর্জণে ।
অর্জিত সুনাম পিতার অহংকার তরীর গানে
ওরা কীট পতঙ্গ- বিষাক্ত শুল -স্বার্থ্ লোভীর পাল্লা।
ওরা আদর্শ্হীন বিপদগামী অস্ত্রধারী তরীর মাল্লা
তুমি কান্ডারী -তুমি মুক্তি যোদ্ধা- এখনই কাট কল্লা ।
তোমার পানে চেয়ে আছি ওগো মুক্তির তরে জাগো
ধরেছো যদি কর দুর ভয় উড়াও স্বপ্নীল লগো ।
হে তোমাকেই বলছি ওবায়দুল কাদের-
পরীক্ষিত নেতা তুমি বাংলার অলি গলি সবখানে
স্বপ্ন দেখি তাই ফিরবে অনুজ তোমার ডাক শুনে ।

-----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।