তুমি যে ঐ প্রেম শশী
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৪-০৪-২০২৪

প্রথম পলকেই কেমন যেন চমকে ওঠি !
এই যেন ঝিলিক দেওয়া সোনা রূপুর কোন কাঠি ।
কল্প শাখে সদ্য ফোটা পাঁপড়িগুলো যত খাঁটি
ভাবিনি মগডালে বিকশিত দেখেছি পরিপাটি ।
প্রভাত প্রহর নিশি অবিরত কাজল আঁখি দু”টি
নির্জ্ন ময়ূরী পালকের পেখম তোলা শঙ্খ ছুটি

ঐ দুর কোন উঁচু চূড়ায় কিংবা ঝর্ণার কোলে
একটি ছবি মোহনার বুকে উত্তাল তরঙ্গ কূলে ।
শিশির ভেজা সিক্ত গায়ে রৌদ্রুর তপ্ত দহে
তুমি এসেছিলে স্বপ্নীল হৃদে রোমাঞ্চ বার্তা বহে ।

কি যে এক অনভূতি - সেই থেকে আজবদি !
ইতারের তরঙ্গে ঐ দুর যেত যদি..
উড়ন্ত পাঙ্খে পোঁছে দিতাম
তোমাকে কত ভালবাসি – তোমাকে কত ভালবাসি ।
প্রাণহীনা মরু বক্ষে –তুমি যে ঐ প্রেম শশী ।
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।