বাঁচতে হবে বাঁচতে দে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

আর কত কাল কাঁদবে জাতি অকাল প্রাণ ঝরে ?
তোর বুকে মরছে কত গাড়ী ঘোড়া চড়ে !
কে যে কখন উধাও হবে সজিব প্রাণ হেরে
কেউ জানেনা আপন পর ফিরবে কিনা ঘরে
দেখরে চেয়ে আহাজরি বাংলা মায়ের তরে
বাস ট্রেন মোটর সাইকেল কিংবা অন্য তেড়ে
যখন তখন হুমড়ি খেয়ে নিচ্ছে প্রাণ কেড়ে ।
জাগরে কর্তা জাগরে কর্ত্রী কররে রক্ষা প্রাণ
বাংলা মায়ের দামাল ছেলে হয়না নতজান
চাই চাই রাস্তা ঘাট আরো বৈধ যান
ধররে ওদের বিচার কর মেনে সংবিধান
যখন তখন চাই না মরতে লাল সবুজের কোল
জাগরে এবার জন স্বার্থে ওঠা নায়ের পাল
চাই চাই মুক্তি চাই রাস্তা ঘাটে চল
বেআইনী অবৈধ তোরা না বল ।
বাঁচতে হবে বাঁচতে দে ধররে জাতি হাল ।
------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।