তুমি কষ্ট নিওনা -হে কবি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৯-০৩-২০২৪

তুমি কষ্ট নিওনা- হে কবি
তুমি আঁধার মেঘের উজ্জল আলো
তুমি জাগ্রত অমানিশার পূর্ণিমায় জ্বলো ।
তবে কিসের বিরাগ- হে কবি ?
অভিমান ভেঙ্গে তুমি জাগো কবিতার ছন্দে
মহা কাব্যের প্রতিটি লাইনে সৃজনের রন্ধে,
তুমি কাব্যিক তুমি রোমান্টিক তুমি প্রিয়সী
তুমি স্বপ্নের গড়নি তুমি গহিনের স্পর্শ্ শশী
তুমি কষ্ট নিওনা- হে কবি
জাগাও তোমার প্রেম তুলি স্বপ্নীন ধরণী
পদ্য ফ্রেমে একে যাও- হে কবিতার রাণী ।
তপ্ত দহে সিক্ত পরশে চাই যে তোমায় রাখি
কবিতার পাতায় এই আমি সেই
খুলেই দেখ আঁখি ।
বর্ণ্ মালার ছন্দ মিলে কাব্যিক ছলে ছলে
আমিই তোমার শব্দ গুচ্ছে পদ্য দ্বার খুলে ।
কাব্যের রন্ধে কবিতার ছন্দে
অন্তঃ মিলে ভালবাসার গন্ধে ।
যেখানে শুধূ আমি আর তুমি ।
তুমি কষ্ট নিওনা -হে কবি ।
তোমার প্রেম ভূমি চষে যাব আমি ।
-----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।