ওহে পুস্প রাণী
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৯-০৪-২০২৪

ওহে পুস্প রাণী তোমার সৌরভ সুবাসে
বাগানের চারিদিকে আকাশে বাতাসে
প্রণয় শিহরণে ,তোমার শত দলে
ক্লান্ত পথিকে কিংবা তৃষ্ণার শুলে শূলে
সিক্ত পুলকে কত পথ পেরিয়ে পেরিয়ে
সৌরভ পানে চাতক পাখির মত চেয়ে
একটু তৃষ্ণা মিটাবার কোমল পরশে…
ডানা মেলে কত পথ হারিয়ে হারিয়ে
তোমারই আরশে শুলের সমার্প্ন ।
তৃষ্ণার্থ্ নীড়ে যেতে হবে ফিরে- ক্লান্ত পথিক আমি ।
ওহে পুষ্প রাণী খুলে দাও দুয়ার..
এসেছি আমি তোমার বিকশিতে যুগল প্রণয়ে
স্বার্থ্ আছে বৈ কি! রেণু শুলের সন্ধি ক্ষণে !
তোমার সজ্জিত রূপে কিংবা প্রেমের পরশে ।
ওহে পুষ্প রাণী
তুমি অপূর্ব্ তুমি প্রেম দেবী তুমি প্রেমিকের সৃষ্টি।
ধরণীর গড়নি -বীর্যের উরু তল-হৃদয়ের দৃষ্টি ।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।