কালজয়ী মোহনা
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৯-০৪-২০২৪

প্রেম তরঙ্গে নীল আকাশে ভেসে ভেসে
রজনীর শুভ্র আলয় সদা হেসে হেসে
এঁকে গেছো কত কাব্যিক ছবি
কলমের তুলিতে কবিতার রবি ।
চুপি চুপি যত চষে গেছো তুমি
অদুর প্রেমিকের শত প্রেম ভূমি ।
বীর্য্ ফটকের অনূভবে সজ্জিত স্মৃতি দলে
মেলে গেছো ডানা পুলকিত পাপড়ি ফুলে।
এ যেন কবির মরু বক্ষ দাউ দাউ জ্বলে
প্রখর রৌদ্দুর তপ্ত শিখায় চৈতাল টলমলে ।
স্মৃতির পট তটে কবিতার প্রতিটি লাইনে
আজও তুমি জাগ্রত কাব্যিক মন প্রাণে ।
তৃপ্ত পরশে হিমেল কোনে তৃষ্ণার ক্ষণে।
তুমি কবিতার দীপ্ত বল চির যৌবনা
তুমি নিরন্তর প্রেমের অতন্ত্র প্রহরী
তুমি উত্তাল প্রবাহে কালজয়ী মোহনা !
-----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।