ফুলদানিতে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৯-০৪-২০২৪

মালাটি গাঁথব বলে
বাগান থেকে কয়েকটি ফুল ছিড়েছিলাম
ভেবেছিলাম কবির ফুলদানিতে
তোমার কিছু ফুল থাকুক ।
সম্মুখ আয়নায় কিংবা জানালার পাশে
গোলাপ জবা জুঁই নীল আকাশের নীচে
দিগন্ত পেরিয়ে কোন অজনা পূরীতে
ফুলগুলো হেসে ওঠুক পরম মমতায়
স্নিগ্ধ ভালবাসায় নির্লোভ অভিপ্রায় ।
কিন্তু ভাবিনি
ফুলের সুবাস এত নিষ্ঠুর- এত নির্দ্য়- এত অভিমানী !
আমি জানি,
তোমার সৌরভ অতুলনীয় অপূর্ব্
অতীব অহংকারী, অতীব তীক্ত, বিষাক্তময় !
শুধু ভালবাসি বলে পবিত্র কাব্যে
প্রেমের উষ্ণ ভেলকুনিতে
তুমি এসেছিলে কবিতার ফুলদানিতে ।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।