আমি পেয়েছি ১৬ ই ডিসেম্বর
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২০-০৪-২০২৪

আমি পেয়েছি ১৬ ই ডিসেম্বর
আমি যুদ্ধের দামামা দেখিনি
দেখিনি গোলা বরুদের ধ্বংস লীলা
বীরঙ্গানা মায়ের উজ্জত হারা আহাজারি
লক্ষ শহীদের রক্ত স্নান, উত্তাল রাজ পথ
শুনিনি বঙ্গ বন্ধুর বজ্র কণ্ঠের উত্তাল ধবনি
শুনেছি পিতার ডাকে লক্ষ জনতা
সংগঠিত মুক্তি যুদ্ধে মায়ের সূর্য্ সন্তানেরা
সম্মুখ রণে অস্ত্র হাতে
উঁচু শিরে
মায়ের দামাল বীর্যরা
পাকিস্তানীর দোসরের বিরুদ্ধে
গর্জে ওঠা পিতার হৃঙ্কারে
আঙ্গুলের ইশারায়- ৭ মার্চের কালজয়ী ভাষণ
অমর নির্দেশনা…..
এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম
এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম ।
আমি দেখিনি রক্তক্ষয়ী সৈনিকের আত্মদান
আমি দেখিনি একাত্তরের মুক্তি যুদ্ধ !
আমি দেখেছি চির মুক্তির বিজয় নিশান
আমি দেখেছি- লাল-সবুজ পতাকা ।
আমি পেয়েছি ১৬ ই ডিসেম্বর
আমি পেয়েছি- মহান বিজয়
আমি পেয়েছি- আগামী গড়ার অঙ্গিকার ।
আমি পেয়েছি – বীর বাঙ্গালীর অমর গাঁথা গান
আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি ।
-------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।