অনাগত প্রিয়ায়
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৪-০৪-২০২৪

ফুলকেও ভালবাসি, ফুলের সুবাসকেও ভালবাসি
ভালবাসি দিবসের উজ্জল সূর্য্ হাসি
তুচ্ছ ভাবিনা নিশির পূর্ণি শশী ।
আমি দেখি সুনিল আকাশে
বেণীর বাঁধন খুলে যৌবনা তারা,
সংগোপনে অপরূপা সুহাসীনি
নিস্তব্ধ সন্ধ্যায় অধীর সমীরে
পুলকিত জাগ্রত প্রেমিকার মতো
স্পর্শ্ পৃথিবীর বীর্য্ সাগরে পুঞ্জীভূত ফুটন্ত লাভা !
নির্ম্ল নির্দেশে মিলনের স্পষ্ট গতি
চিরন্তন সূর্যালোকের মত ।
নয়নাভিরাম আঁখিপুটে শিশির-অশ্রু ঝরে
তৃপ্তির নয়নসলিলে ,মিলনমধুর লাজে
নীলাভ প্রেমের অসীম ভাবনায়
প্রণয়ের আবাহনে পুষ্প সুবাস দহনে ।
অন্তর্নিহিত উত্তাপের জ্বালা, মরু বক্ষের বিষ্ময় !
অনেক মুহূর্ত শিউলি শিশির পাখি
ধূসর ডানার অগ্নি ছেড়ে
প্রাণাকাশে বচনাতীত উদগ্র কামনায়
উদ্বেলিত বুকে চরণধ্বনি বাজে অনাগত প্রিয়ার ।
------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।