যৌবন উৎসবে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

হৃদয় আয়নায় বারে বারে খোঁজে পাই তোমার ছবি ।
স্পর্শসুখে লিখে যাই অজস্র কবিতা, তাই আমি কবি ।
হৃদয়ের পান্ডুলিপি গড়ি প্রেম পিপাসার অগ্নি অভিসারে !
মন ভাসনার তপ্ত তীরে, দিগন্তের গোপন কুঠুরি
অভাবিত মিলনের আরক্ত আভাসে উতল প্রাণে
পরিপূর্ণ চৈতন্যের পুলক সংগমে, সব পিপাসার অবসানে
উজ্জ্বল বসন্তীরঙা সায়াহ্নিক দিগন্তের সীমান্তে
দু’জনার তীর্য্ক গতি স্রোতে
জোয়ারের তরঙ্গলীলায়
অপরিচিত মুহুর্তে উত্তরীয়ের স্পর্শে,
ভরাট বুকের উপ্চে-পড়া আদরে ।
আত্মবিহ্বল যৌবনটাকে চৌচির বক্ষে নিদ্রাহারা মিতালিতে
পুঞ্জীভূত ফুটন্ত লাভা বিদ্রূপে বিদ্ধ করি বারংবার,
স্রোতের প্রবল বেগে অনুচরের মত ভালবাসি
তোমার দীপ্ত যৌবন আয়না!
চরম মুক্তি-জাগরণের প্রতীক্ষায়,
সঙ্গ-উদাসীন নিভৃতে পুলক পদস্পর্শে যৌবন উৎসবে ।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।