তোমরা মুক্তি যোদ্ধা
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

আমি যুদ্ধ দেখেছি তোমার
কত কম্পিত সমর রণে কত তুষার যুগে
মুক্তি সংগ্রামে দ্রোহের অগ্নি বানে !
এ ধূলির ধরণী প্রণয়নের সংগোপনে
সৃজনের অগ্রপানে মুক্তির শ্লোগানে শ্লোগানে।

আমি যুদ্ধ দেখেছি তোমার
এ পৃথিবীর সূর্য্ সাগরে প্রখর তাপ দহে
উত্তাল রণে দীপ্ত র্সৌর্যে স্বাধীকার আন্দোলনে
নির্মল নির্দেশে মুক্তির পদ স্পর্শে ।

আমি যুদ্ধ দেখেছি তোমার
নির্মোহ আবির্ভাবে পৌরুষের আতস বাজি
অনন্ত নক্ষত্রলোকে বিনিদ্র তারকারাজি
জনতার মুক্তির প্রশ্নে নিখিলের সুখে ।

আমি যুদ্ধ দেখেছি তোমার
মন জগতের নীলাঞ্জনে দীপান্নিত নশ্বরে
দুপুর ক্লান্ত প্রহরে লাল-সবুজের শিহরি
তন্দ্রাচ্ছন্ন বিবর্ণ বিকেল সোনালী প্রহরী ।

আমি যুদ্ধ দেখেছি তোমার
আঁধার গগণে শুভ্রতা উৎসবে পূর্ণি আলয়
নীলাভ প্রেমের দূর্লভ বন্ধনে পিতার মন্ত্রে
এবারের সংগ্রাম , মুক্তির সংগ্রাম
এবারের সংগ্রাম , স্বাধীনতার সংগ্রাম ।

আমি যুদ্ধ দেখেছি তোমার
পিতার ডাকে মুক্তির অভিসারে
যুদ্ধ রণে গর্জে উঠা নিদ্রিত সিংহের মতো
চিতার বুকে দিয়েছো তৃপ্তির বিজয়!
আমার সোনার বাংলা , লাল-সবুজের বাংলা ।

আমি যুদ্ধ দেখেছি তোমার
তোমরা মুক্তি যোদ্ধা –তোমরা মুক্তি যোদ্ধা ।
তোমরা মুক্তির উৎসবে চিরন্তন শিখা চিরন্তন প্রদীপ ।
তোমরা মুক্তি যোদ্ধা –তোমরা মুক্তি যোদ্ধা ।

--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।