হয়নি শেষ্
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

ক্লান্ত বিকেলে দীপ্ত প্রাণের উদ্দাম কলরব
নেই সেই আর খেলার মাঠে থমকে গেছে সব !
ইথার বক্সে বেঁধেছে বাসা তরুণ তরুণীর প্রাণ
কর্ণ্ গহিন বাজছে আওয়াজ রিমোট কন্ট্রোল গান ।
অবাদ্যতার ঢেউ সকল নগ্ন দুয়ার খুলে
দীর্ঘশ্বাসে জাতির আলো অন্তিম আঁধার কোলে
যেথায় সেথায় উল্লাসে ঐ নবীণ তরুণ দল
পথ হারিয়ে প্রতিপদে ডুবছে তরুণ বল ।
দুর্ব্ল ভিত্তে আগামীর আলো যাচ্ছে দৌড়ে দৌড়ে
গতিহীন প্রাণ সঙ্গী করে মায়ের বুকে উড়ে ।
আগামীর শক্তি নিত্য ছুটে মাদক নেশার তটে
দীর্ঘশ্বাসে জাতির আলো স্বপ্নীল খেয়া ঘাটে ।
আপন স্বার্থে কেউ আসেনা ধরে ওদের হাল
স্বপ্নের যুবা দন্ডহীনা আগামীর আঁধার কাল ।
হয়নি শেষ্ এসো ফিরে মায়ের ছেলে- মেয়ে
তোমার দিকে জাতির সবে অপলকে চেয়ে ।
--------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।