মুক্তির খুঁটি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৫-০৪-২০২৪

জাতির স্বপ্নগুলো তরুণের হাত ধরেই এগিয়ে যাক
এগিয়ে যাক বঙ্গ জননী, বিশ্ববুকে উঁচু শিরে থাক
অনেক রক্তে অর্জিত লাল সবুজের দেশ
বিশ্ব দরবারে আগামীর স্বপ্নীল প্রবেশ
সাম্যের গানে অসাম্প্রদায়িক বাংলাদেশ
আমার সোনার বাংলা দৃঢ় প্রতীজ্ঞ বেশ
তরুণেরা জাতির শক্তি আগামীর আলো
স্বপ্নের বাহক শক্তির উৎস অসুরের কালো ।
আগামীর পথে কোটি প্রাণ আকাশ বাতাস
তরুণের বল দূর্বার গতি করে দুর হতাশ ।
ওরা জানে সোনার চেয়ে খাঁটি
স্বাধীন বাংলার সবুজ শ্যামল মাটি
চির শক্তি তরুণ তরুণীর প্রেম জুটি ।
মুক্তির পথে উঁচু শিরে ভাঙ্গে যত ত্রুটি
নহে কেহ সম তার সাম্যের গানে
পুড়ে যত অসুর বাধা অগ্নি বানে
বিশ্ব জয়ে তরুণেরা অনন্য জ্যোতি
দমেনা কভূ জয়েবীনে, হয়না কারো নতি
ওরা প্রতীজ্ঞ ,ওরা দৃঢ় , নিবেনা কভূ ছুটি ।
জাতির স্বপ্ন তরে তরুণেরা মুক্তির খুঁটি ।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।