একি তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৯-০৩-২০২৪

গভীর রাতে একাকী শুয়ে ছটফট লাগছে
কাউকে ভাবতে ভাবতে কখন যে ঘুম আসছে
কন কনে শীত কোল বালিশ নিয়ে ঝপটে ধরে
উত্তেজনা পুলক চিত্তে শিহরন লাগছে স্পর্শ্ শিরে
ভাবতে ভাবতে হঠাৎ ঘুমে কেউ এসে বলল
এই দেখ, যৌবন নদী উত্তাল জলে টই টম্বুর !
পুলক প্রাণে জেগে ওঠা বুকের উঁচু টিলা
কেমন নগ্ন ফোটে!
এসোনা ,একটু এসো ,ফুলের পাপড়ি ভেঙ্গে যাও
জোয়ার জলে ভাসাও তরী যত পার তত জোড়ে
উত্তেজিত মাঝি জলের বুকে ভেসে ভেসে উঁচু বুকে ঝাপটে ধরে
প্রেম স্পর্শের উত্তেজিত তরীর লগি বাইতে লাগল
পরম আনন্দে -আহ কি মজা -আহ কি মজা ।
উত্তেজিত নদীর জল প্রবাহ শীতল হয়ে আসল
মুচসি হেসে বলল- হে মাঝি তুমি আমার, শুধুই আমার
লগি বাইতে বাইতে ক্লান্ত মাঝি নদীর বুকে
পরম আনন্দে ঝপটে ধরে হেলে পড়ল- একি তুমি !!
------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।